পিসির ড্রাইভকে হাইড, লক এবং যেকোন ড্রাইভের অটোরান বন্ধ করে দিন মাত্র ৫৪১ কেবি ওজনের সফটওয়্যার দিয়ে!!!



বিস‌মিল্লাহীর রহমানির রাহিম
                     আসসালামুআলাইকুম, আপনারা কেমন আছেন? সম্ভবত আল্লাহর রহমতে মতে মনে হয় সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ করুনায় আমি কিন্তু ভালই আছি। ভাই আমি প্রথমেই বলে রাখছি, এই পোষ্টে যদি কোন ভূল-ত্রূটি থাকে তবে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর ক্ষমাই মহত্বের লক্ষণ।

আজ আমি যে সফটওয়্যারটি নিয়ে লিখব তা নিয়ে আগেও একটি পোষ্ট করেছিলাম। কিন্তু পিসি হেল্পলইন বিডি ক্ষতির কবলে পড়ার কারণে আমার পোষ্টটি হারিয়েছি! তাই ভাবলাম আবার নতুন করে পোষ্টটি করি।
যাক মূল কথায় আসা যাক। সফটটির নাম
“Easy Disk Drive Safe Guard”। আমি ব্যবহার করে দেখেছি এটিতে অনেক মাজার মজার অপশন আছে!!! প্রথমত, আপনি ইচ্ছা করলেই আপনার পিসির যেকোন ড্রাইভকে হিডেন করে রাখতে পারবেন। দ্বিতীয়ত, ড্রাইভগুলোকে লক করা যাবে। এবং তৃতীয়ত আপনি যেকোন ড্রাইভের অটোরান সর্ম্পূর্ণ রূপে বন্ধ করে দিতে পারবেন। তবে শুধু মাত্র হার্ড-ড্রাইভই নয় সিডি, ডিভিডি, ইউ এস বি বা এমন কি (যদি থাকে) ফ্লপি ড্রাইভকেও হাইড, লক এবং অটোরান বন্ধ করে দিতে পারবেন।
আমার এটি খুবই উপকারে এসেছে তাই ভাবলাম সকলের সাথে শেয়ার করি।
যদি প্রয়োজন মনে করে তাহলে ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন
ডাউনলোড হয়ে গেলে ইনষ্টল করে নিন। ইনষ্টল করা হলে সিরিয়াল চাইবে তখন সিরিয়াল দিতে হবে তাই নিচের লিংকগুলোতে ক্লিক করে সিরিয়াল ডাউনলোড করে নিন।
অনেক গুলো লিংক দেওয়া হল তাই মনে করবেন না যেন সবগুলোতেই ক্লিক করতে হবে। যেকোন একটিতে ক্লিক করলেই হবে। তবে সফটওয়্যারটি অনেক সময় Fake serial Show করে তাই সকলের সুবিধার্থে আমি সবগুলো সিরিয়ালই আলাদা আলাদা লিংকে দিয়ে দিলাম। ইচ্ছা হলে সবগুলোই ডাউনলোড করে রাখতে পারেন, সময়ে কাজে ও লাগতে পারে। কোন সমস্যা হলে কমেন্ট করে বলবেন।
সিরিয়ার দেওয়ার পর এখন ডেক্সটপে  ”Easy Disk Drive Safe Guard” নামক শর্টকাটে ক্লিক করুন। দেখবেন সফটটি ওপেন হয়েছে এখন সর্ব প্রথম ডান দিকে  ”Password(Ctrl+p)” বাটনে ক্লিক করে দুইবার পাসওয়ার্ড দিয়ে ok করুন। পাসওয়ার্ডটি কিন্তু মনে রাখবেন। তা না হলে পরে সমস্যায় ভূগতে হবে। তাই এমন পাসওয়ার্ড দিন যা আপনার মনে থাকবে। পাসওয়ার্ড দেওয়া হলে এখন দেখুন আপনার কম্পিউটারের সকল ড্রাইভই এখানে দেখাচ্ছে আপনার যেড্রাইভ ইচ্ছা সেই ড্রাইভ কে Lock, Hide, Disallow Autoran এ ক্লিক করে পিসিকে রিষ্টার্ট দিন। ব্যাস দেখবেন আপনার কাঙ্খিত কাজটি হয়ে গেছে। আবার  Unlock, Unhide করার জন্য একই ভাবে কাজ করুন।
আজকে এই পর্যন্তই। আল্লাহ হাফেজ।

[বি:দ্র: এই সফটওয়্যরটি একটি সিকিউটি সফটওয়্যার তাই ইনষ্টল করার পর পাসওয়ার্ড ভুলে গেলে বা অন্য কোন সমস্যা হলে লেখককে দায়ী করা যাবে না। তাবে এটুকু বলতে পারি ইনশআল্লাহ সমস্যা হবে না।]
Related Posts

Tambahkan Komentar Sembunyikan