ছবিকে সুন্দর করুন একজন প্রশিক্ষণ প্রাপ্ত প্রফেশনার ফটোএডিটরের মতই!!! Grain Sergery (Plug-in) for Photoshop (মাত্র ১.৫৫এম বি)


বিস‌মিল্লাহীর রহমানির রাহিম
আসসালামুআলাইকুম, আপনারা কেমন আছেন? সম্ভবত আল্লাহর রহমতে মতে মনে হয় সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ করুনায় আমি কিন্তু ভালই আছি। ভাই আমি প্রথমেই বলে রাখছি, এই পোষ্টে যদি কোন ভূল-ত্রূটি থাকে তবে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর ক্ষমাই মহত্বের লক্ষণ।
এর পূর্বেও আমি এই সাইটে ছবিকে আর ও সুন্দর করা সম্পর্কিত  কিছু পোষ্ট করে ছিলাম। আজও শিরোনাম দেখেই বুঝতে পারছেন যে, এই পোষ্টটি ও ছবিকে
সুন্দরভাবে এডিট করা সম্পর্কিতই একটি পোষ্ট।
তবে বলতে হবে যারা আমার মতই ফটোশপের নতুন ছাত্র, তাদের জন্য ইনশআল্লাহ আশা করছি এই ছোট্র সফটটি একটি অসাধারণ ও অতুলনীয় কাজ করবে।
সফটওয়্যারটির নাম হচ্ছে  Grain Sergery , যা মূলত এটি একটি  Plug-in.
Photoshpo ইউজারকারীদের  এর জন্য  এটি একটি আদর্শ Plug-in. আমার জীবনে যত বড় বড় ফটোগ্রাফার , ফটোএডিটর ও ষ্টুডিও দেখেছি তাদের মধ্য খুব কম সংখ্যক লোকই পেয়েছি যারা Plug-in টি ব্যবহার করেন না। কিছু দিন আগে দেশের নাম করা এক  ডিজিটাল কালার ল্যাবে গিয়েছিলাম ছবির জন্য, সেখানে গিয়ে দেখি তারা Plug-in টি ব্যবহার করছে। তাতক্ষণিকই ভাবলাম কিভাবে এটিকে সংগ্রহ করতে পারি। তাই ল্যাবের কম্পিউটার অপারেটরকে বললাম ভাই এই Plug-in টি যদি আমাকে দিতেন। বলার সাথে সাথেই ল্যাবে ফটোএডিটর তেলে বেগুনে জ্বলে উঠে। কথা না বাড়িয়ে চলে এলাম সেখান থেকে। পরে অনেক কষ্ট এটি কে সংগ্রহ করেছি।
তাই ভাবছি এখনও যাদের কাছে এই সফটটি নেই বা যারা আমার মত ফটোশপের নতুন ছাত্র তাদের  আর কারও যেন আমার মত কষ্ট করতে না হয়। এটিই  প্রধান আমার প্রচেষ্টা।
সুতরাং কথা না বাড়িয়ে  যদি মনে করেন যে সফটটি আপনার প্রয়োজন তাহলে ডাউন লোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন।
CLICK HERE FOR DOWN LOAD: GRAIN SERGERY(মাত্র ১.৫৫ এম,বি)
ডাউনলোড সম্পন্ন হয়ে গেলে  Serial এর জন্য নিচের লিংকে ক্লিক করুন।
CLICK HERE FOR DOWN LOAD: SERIAL OF GRAIN SERGERY (মাত্র ১ কেবি)
Install এর নিয়বাবী: যা একে বারেই সহজ
১। আপনার পিসিতে Adobe Photoshop ইনিষ্টল করা থাকতে হবে।
২। আপনার পিসির রান অপশনে গিয়ে নিচের লেখাটি হুবহু লিখুন এবং ok দিন।
 C:\Program Files\Adobe\Photoshop CS\Plug-Ins\Filters
৩। এথন দেখবেন যে একটি নতুন উইন্ডো এসেছ। এখান থেকে ভূলেও কোন কিছু ডিলিট করবেন না। বা ধরারই  কোন প্রয়োজন নেই, এমন কি উইন্ডোটিকে ক্লোজও করবেন না।
৪। উক্ত উইন্ডোটিকে ক্লোজ না করে এখন সরাসরি চলে যান আপনার প্রথম ডাউনলোড ডাউন লোড করা জিপ ফোল্ডারটিতে এবং জিপ ফোল্ডার টিতে ভুলেও ডাবল ক্লিক না করে  এটির উপর রাইট বাটন ক্লিক করে  Explore এ ক্লিক করুন।
৫। Explore এ ক্লিক করলে দেখবেন একটি নতুন উইন্ডো এসেছে এবং ভিতরে একটি সাধারন ফোল্ডার আছে যার নাম  GrainSurgery2 ।
৬। GrainSurgery2 ফোল্ডারটিতে রাইট বাটন ক্লিক করে কপিতে ক্লিক করুন। কপিতে ক্লিক করার পর ফোল্ডার টিকে ক্লোজ করবে না।
৭। এখন সর্ব প্রথম রান কমান্ড দিয়ে ওপেন করা উইন্ডোটিতে কপি করা ফোল্ডার টি paste করুন।
ব্যাস সম্পূর্ণ হয়ে গেল আপনার Install. এখন সব ফোল্ডার গুলোকেই ক্লোজ করে দিয়ে ফটোশপ ওপোন করে  Filter গিয়ে দেথবেন যে সবার নিচে একটি নতুন অপশন যোগ হয়েছে যার নাম হচ্ছে  GrainSurgery2. এতে ক্লিক করলে আপনি  চারটি অপশন পাবেন সেখানে থেকে Remove অপশনে ক্লিক করলো স্লাইড কমালো বাড়ালেই দেখতে পারবেন GrainSurgery ব্যবহারের মজা। আমি নতুন বলে কথা গুলো বুঝিয়ে লিখতে পারি নাই তাই বলে, আশা করছি ইনশআল্লাহ সমস্যা হবে না, তবে যদি সমস্য হয় তাহলে কমেন্ট করে বলবেন, ইনশআল্লাহ সমাধান করার চেষ্টা করব।
কষ্ট করে আমার পোষ্ট করার জন্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ।
Related Posts

Tambahkan Komentar Sembunyikan