উইন্ডোজ XP কে জেনুইন করার আরেকটি সহজ পদ্ধতি!!! (মাত্র ২৫৬ কেবি)

বিসমিল্লাহির রহমানির রাহিম
মহান আল্লাহ-তায়ালা সবাইকে দুনিয়াতে শান্তি ও আখিরাতে মুক্তি দান করুন। আমিন- এই কথা বলেই আমি আজকে আমার পোষ্ট শুরু করলাম।

যা কিছুই বলেন ভাই যত প্রকারের OS আছে তার মধ্যে যার কাছে যেটাই ভালো লাগুক না কেন। আমার কাছে কিন্তু এখনও Windows XP র চাইতে কোনটাই বেশী ভালো লাগে না। যদিও অন্যান্য OS এ আরও অনেক বেশী সুযোগ-সুবিধা আছে। কিন্তু আমার সফটওয়্যার কালেকশনের অনেক প্রয়োজনীয় সফটই বেশীরভাগ সময়ে অন্যান্য OS এ সাপোর্ট করে না। অর্থাত ৩২ বিট এর সফট সাধারণত ৬৪ বিট এ সাপোর্ট করে না। তাই অনেক
সময় Windows 7 সেটআপ করেও আবার নতুন করে Windows XP সেটআপ করেতে হয়। তা না হলে যে আমার প্রয়োজনীয় সফটগুলো ব্যবহার করতে পারব না। তাই আমাদের মধ্যে অনেকেই আছেন যারা সব সময়ই Windows XP ব্যবহার করে থাকি।

তাই অনেকেরই মনে চায় যে আমার উইন্ডোজ এক্সপিটাকে যদি জেনুইন করতে পারতাম। অবশ্যই জেনুইন করে ব্যবহার করার একটা আলাদা মজা আছে। আবার মাইক্রোসফট এর অনেক সফটওয়্যারই আছে যেগুলো জেনুইন উইন্ডোজ ছাড়া ব্যবহার করা যায় না। তাই উইন্ডোজকে জেনুইন করা তখন অনেক প্রয়োজনীয় হয়ে পড়ে।

আমার কাছে একটি ছোট্র সফট আছে যার দ্বার আমি আমার এক্সপিকে জেনুইন করতে সক্ষম হয়ছি। ভাবলাম আমার যখন কাজে লেগেছে তাহলে সবার সাথে শেয়ার করি। সফটটির ওজন মাত্র ২৫৬কেবি।

যদি মনেকরেন আপনার প্রয়োজন আছে বা ভবিষ্যতে প্রয়োজন পড়তে পারে তাহলে নিচের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারেন।

যেকোন সফটই ব্যবহার বিধি ছাড়া কিন্তু  ইউজ করতে সমস্যা হয় তাই সফটটির Instruction ও এক্সির জেনুইন সিরিয়াল ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন।

[আপলোডের সুবিধার্থে আমি এগুলোকে .rar করে রেখেছি। তাই ডাউনলোড করে WinRAR বা 7zip দিয়ে Extract করে নিন। যদি আপনার কাছে WinRAR বা 7zip না থাকে তাহলে আপনাদের সুবিধার্থে ডাউনলোড করার জন্য নিচের লিংক গুলো ফলো করুন এবং ডাউনলোড করেই WinRAR বা 7zip সেটআপকরে নিন ।
( খুবই কাজের সফটওয়্যার)]

“CLICK HERE FOR DOWNLOAD: THE WinRAR”(মাত্র ১.৩৩ এম বি)
“CLICK HERE FOR DOWNLOAD: 7zip” (মাত্র ৯০০ কেবি)
 WinRAR বা 7zip সেটআপ হয়ে গেলে Windows XP Key Finder ফাইলটিকে এবং Instrucatio of Windows XP Key Finder দুইটিকেই Extract করে নিন।
 সেটআপের নিয়মাবলীটি আপনার ডাউনলোড হওয়া ফাইলের সাথেই পাবেন। তবে এখানেও লিখে দিলাম।
#প্রথমে Windows XP Key Finder নামের ফাইলটি ওপেন করুন। তারপর উপরে Option মেনু থেকে Change Windows Key তে ক্লিক করুন। এখন জিপ ফাইলের মধ্যে যে নোটপ্যাড ফাইলটি ছিল সেটা ওপেন করে সিরিয়াল কি পাবেন। সিরিয়াল কী গুলো বক্সের মধ্যে কপি না করে দেখে দেখে সঠিকভাবে লিখে দিন। তারপর Change এ ক্লিক করুন সঠিকভাবে সিরিয়ার নাম্বারটি লেখা হলে মেসেজ শো করবে Your product key has been successfully updated. ব্যাস হয়ে গেল আপননার উইন্ডোস এক্সপি জেনুইন। এখন প্রশ্ন আসতে পারে যে উইন্ডোস এক্টিভ হয়েছে বুঝবেন কি করে? সেজন্য Statr > Run এ যান তারপর oobe/msoobe /a লিখে এন্টার চাপুন নিচের মত ছবি দেখলেই বুঝবেন আপনার উইন্ডোজ জেনুইন হয়েছে।
সবাইকে ধন্যবাদ।
Related Posts

Tambahkan Komentar Sembunyikan