যেকোন সাইটকে সম্পূর্ণ ডাউনলোড করে, কোন প্রকার ইন্টারনেটের কানেকশন ছাড়াই সাইটটি ব্রাউজ করুন!!!


বিস‌মিল্লাহীর রহমানির রাহিম
আসসালামুআলাইকুম, মহান আল্লাহ-তায়ালার রহমতে নিশ্চই সবাই ভালোই আছেন?

আমারা যারা Dial-Up Modem ব্যবহার করি তারদের মধ্যে বেশীরভাগই কিন্তু মোবাইল অপারেটর থেকে নেট সাবক্রিপশন নিয়ে থাকি। আর বাংলাদেশের এসব মোবাইল অপারেটর গুলো হল এক একটা নাম্বার ওয়ান কসাই। জানি না আমার কথায় কি কেউ রাগ করলেন কিনা? তবে কেন বললাম জানেন? কারণ দেখেন বেশীরভাগ মোবাইল অপারেটর আছে যারা ১এমবি/৩এমবি/১৫এমবি/৯৯এমবি/১জিবি/আনলিমিটেড প্রভূতি রকমারি প্যাকেজ দিয়ে থাকে। তবে দেখার কথা হল
তারা ১ এমবির দাম নেয় ৩/=প্রায়, ৩ এমবির দাম নেয় ১০/=প্রায়, আবার  ১৫ এমবির দাম নেয় ভ্যাট সহ প্রায় ৩৫ টাকা। দেখুন তো এ রকম যদি হয় নেট প্যাকেজের দাম তাহলে ভেবে দুখুনতো নেট ইউজ করা আমাদের মত মধ্যোবিত্ত বা নিম্ম মধ্যোবিত্তদের জন্য কি রকমের ব্যায়ব্যহুল? আবার যদি ১জিবি করি তাও ৩৪৫/- লাগবে। দেখাযাবে যে এক মাস মেয়াদের পূর্বেই আবার যদি শেষ হয়ে যায় তাহলে আবার নতুন করে প্যাকেজ নিতে হবে। আর আনলিমিটেড তো আকাশ ছোয়া ব্যাপার-স্যাপার যা মাত্র ৭০০টাকা প্রায়! তবে ঢাকাতে যারা নেট ব্যবহার করেন তাদের জন্য অনেক সুবিধা আছে। তাদেরকে মোবাইল অপারেটরদের মুখাপেক্ষী হতে হয় না।

আবার অনেক মোবাইল অপারেটর আছে যারা বিশেষ সুবিধা দিয়ে থাকে। যেমন আপনি যদি বাংলালিংক ব্যবহার করে থাকেন তাহল আপনার ফোনে *৭৮৯# (বিএল পাওয়ার মেনু) বা *৭৮৯*২*৩# ডায়াল করে ইন্টারনেট অপশনে গিয়ে দেখতে পাবেন যে ওরা ভোর ৫ট থেকে সকাল ১০টি পর্যন্ত মাত্র ২০টাকায় আনলিমিটেড প্যাকেজ দিচ্ছে। আমি মনে করি এটি অন্যতম একটি সুযোগ। কারণ অনেক সময় বড় বড় ফাইল ডাউনলোড করতে হয়। এসময় ৫ঘন্টার এই প্যাকেটি দারুন কাজে আসে। বা অনেক সময় অনেক ওয়েব সাইটকে আমাদের ঘন্টার পর ঘন্টা ব্রাউজ করতে হয়। কিন্তু লিমিটেড নেট কানেকশন নিয়ে ঘন্টার পর ঘন্টা ব্রাউজ করা আমাদের জন্য অসম্ভব হয়ে পরে। তাই ভাবলাম যদি ২০ টাকা দিয়ে ৫ঘন্টা আনলিমিটেড নেট কানেকশন পাই আর যদি এই সময়ের মধ্যে আমার প্রয়োজনীয় সাইটটিকে পুরোপুরি কপি করে পিসিতে রাখতে পারি তাহলে তো ইন্টারনেট কানেকশন ছাড়াই পরবর্তীতে পুরো সাইটিকে ব্রাউজ করতে পারব!! আর এই প্রয়াসে একটি সফটওয়্যার সংগ্রহ করলাম যার নাম BackStreet Browser(মাত্র ১.৭৭এমবি). এটি দিয়ে আপনি ওয়েব সাইটকে সম্পূর্ণ ডাউনলোড করে পিসিতে সেভ করে রাখতে পারবেন। পরবর্তীতে নেট কানেকশন ছাড়াও ব্রাউজ করতে পারবেন। তাই যদি মনে করেন যে আপনার এই সফটটি প্রয়োজন আছে তাহলে এখনি ডাউনলোড করতে পারেন।
 
আপলোডের সুবিধার্থে আমি এটিকে .rar আকারে রেখেছিতাই এটিকে Extract করার জন্য WinRAR, 7zip প্রভূতি প্রয়োজন
যদি আপনার কাছে WinRAR বা 7zip না থাকে তাহলে আপনাদের সুবিধার্থে ডাউনলোড করার জন্য নিচের লিংক গুলো ফলো করুন। ( খুবই কাজের সফটওয়্যার)
“CLICK HERE FOR DOWNLOAD: THE WinRAR”(মাত্র ১.৩৩ এম বি)

“CLICK HERE FOR DOWNLOAD: 7zip” (মাত্র ৯০০ কেবি)

WinRAR বা 7zip ডাউনলোড হয়েগেলে তা সেটআপ নিয়ে প্রথমে ডাউনলোড করাBackStreet Browser.rar নামক ফাইল টির উপর রাইট বাটন ক্লিক করে Extract করে নিনএখন আর দশটি সফটয়ের মতই এটিকে সেটআপ করে নিন

এর ব্যবহার বিধি মোটামুটি একেবারেই সহজ। তবে এটুকু বলতে পারি যে, সফটটি ওপেন করার পর New তে ক্লিক করার পর URL এর বক্সে আপনার কাঙ্খিত ওয়েব সাইটটি এড্রেসটি লিখুন তার পর ok বাটনে ক্লিক করুন। দেখবেন ডাউনলোড শুরু হয়ে যাবে (ইনশআল্লাহ)।
 
ভাই আমিওতো আপনার মতই একজন মানুষসুতরাং আমারওতো ভূল-ত্রূটি থাকতেই পারে, তাই না? [আল্লাহ হাফেজ]

Related Posts

Tambahkan Komentar Sembunyikan